ভোর ৫:১৫ । ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ । ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ । ৬ই রমজান, ১৪৪২ হিজরি ।

শিরোনামঃ
বিনা প্রয়োজনে বাইরে বের হলে পুলিশের জেড়ার মুখোমুখি হতে হবেঃ (ওসি) মাসুদুর রহমান রূপসায় ভ্রাম‍্যমান আদালতের নির্বাহী ম‍্যাজিস্ট্রেট ৩ জনকে কারাদন্ড প্রদান করেন সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধি নিশ্চিতে কঠোর অবস্থানে ফরিদপুর জেলা প্রশাসন ফরিদপুর শহর ছাত্রলীগের উদ্যোগে গরীব ও দুস্থদের মধ্যে ইফতার বিতরণ রাজবাড়ীতে মোটরসাইকেল চাপায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু ঐতিহাসিক মুজিবনগর দিবসে ফরিদপুরে ভার্চুয়ালি আলোচনা সভা ফরিদপুর  জেলা ভোক্তা অধিদপ্তরের উদ্যোগে স্বাস্হ্যবিধি  পরিপালনে মাস্ক বিতরণ ফরিদপুর সদর হাসপাতালের সামনে পরিবেশ নষ্ঠ করে নতুন স্থাপনা ,নাগরিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া করোনায় ভ্রাম্যমান মাছ বাজার সাবেক স্বাস্থ্য উপসচিব আব্দুল মান্নান চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী আজ এক টাকায় খাবার পাচ্ছেন অসহায় মানুষ: আপনিও অংশ নিন মির্জাগঞ্জে পঞ্চম শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা করোনায় পুলিশ কর্মকর্তার মৃত্যু ফরিদপুরের সিংপাড়াতে শুরু হয়েছে এলাকা ভিত্তিক লকডাউন নূরনগর আশালতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুলিশের হাতে আটক   খুলনায় রমজানের শুরুতেই সবজির বাজারে ঊর্ধ্বগতি রাজবাড়ীতে কবিরাজ কতৃক গৃহবধূ ধর্ষণ, আটক- ২  পবিত্র মাহে রমজানে ভোক্তা অধিদপ্তর কর্তৃক সচেতনতামূলক বাজার তদারকি আদিবাসীকে সুদের টাকার জন্য মারলো মসলেম মন্ডল      ইউটিউবের আদলে বাংলাদেশি প্রথম ভিডিও প্ল্যাটফর্ম- ‘আই-পরশ’ এর যাত্রা শুরু নুরনগর প্রধান শিক্ষক কতৃক হিন্দু ছাত্রী ধর্মান্তরিত করে বিয়ের ঘটনায় ভুক্তভোগী পরিবারের পাশে এম পি জগলুল হায়দার হতাশ না হয়ে বিপদের সময়ও মনোবল রাখা শ্রমজীবিদের নেই করোনা ভীতি, সংক্রমণও কম রমজান উপলক্ষে ফরিদপুর জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি সর্বাত্মক লকডাউন’র দ্বিতীয় দিনের সাতক্ষীরা শহরের চিত্র এটি সাতক্ষীরায় টিসিবি’র পণ্য বিক্রয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ সাতক্ষীরায় টিসিবি’র পণ্য বিক্রয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রূপসায় সমন্বিত ব্যবস্থাপনায় রিফার মেশিন প্রদান সুনামগঞ্জের তাহিরপুরে ইভটিজিং এর ঘটনার হামলা মামলায় দুই আসামি গ্রেফতার সালথায় তান্ডবের নেপথ্য নায়ক পিকুল মোল্যা এখনও ধরাছোঁয়ার বাহিরে

রূপসায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তুলি পুনরায় দোয়া ও আশীর্বাদ প্রার্থী

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ফ,ম, আইয়ুব আলী, রূপসা প্রতিনিধিঃ জীবন চলার পথ মসৃণ নয়, আসে নানান বাধা-বিপত্তি। সাহসী মানুষ এসব বাধা অতিক্রম করে আত্মপ্রত্যয়ের ওপর ভর করে এগিয়ে যায়, সফলতা বয়ে আনে নিজের জীবনে। পাশাপাশি যুক্ত হয় সামাজিক কাজে, অনুপ্রেরণার উৎস হয়ে উঠেন অন্যদের জন্য। এমনই একজন নারী আকলিমা খাতুন তুলি।
তিনি রূপসী রূপসার ঐতিহ্যবাহী নৈহাটি গ্রামে জন্মগ্রহণ করেন। স্থানীয় স্কুলেই ছাত্রজীবন শুরু হয়। রূপসা ডিগ্রি মহাবিদ্যালয় থেকে এইচ এস সি পাসের পর বৈবাহিক জীবনের সূত্রপাত ঘটে। কিন্তু অদম্য ইচ্ছা শক্তির কাছে সংসার জীবনের প্রতিকুলতা তাকে উচ্চশিক্ষা থেকে আটকাতে পারেনি। ওই আর তাইতো বঙ্গবন্ধু কলেজ থেকে স্নাতক পাস করেছেন। সংসারের মাঝে তিনি তার সৃষ্টির স্বার্থকতায় আতœতৃপ্তি পাচ্ছিলেন না। তিনি সব সময় দেশ, সমাজ ও সাধারণ জনগণ নিয়ে ভাবতেন। বিষেশ করে যখন কোন নারীর নির্যাতনের কথা শুনতো তখন তিনি আতকে উঠতেন। পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীদের অসহায়ত্ব তাকে ভাবিয়ে তোলে। তাইতো সমাজ ব্যবস্থার পরিবর্তন ও উন্নতির জন্য রাজনীতির সাথে জড়িত থেকে এলাকার মানুষের দাবির পরিপ্রেক্ষিতে বিপুল ভোটে উপজেলা রূপসার ১নং আইচগাতি ইউনিয়নের সিংহের চরের ইউপি সদস্য নির্বাচিত হন। এলাকার অসহায়, দরিদ্র ও অবহেলিত মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
আত্মশক্তিতে উজ্জীবিত হয়ে এই আকলিমা খাতুন গ্রামের মানুষকে সংগঠিত করতে শুরুবষয়ে তিনি তার চারপাশের মানুষদের সচেতন করে তুলতে থাকেন। পারিবারিক নির্যাতন প্রতিরোধে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। সমাজকে নানামুখী অভিশাপ থেকে মুক্ত করা, শিশুদের টিকাদান ও বিদ্যালয়ে ভর্তি করার ব্যাপারে সবসময় উৎসাহ দিতে থাকেন।
তুলির এলাকায় এক সময় প্রচুর অস্বাস্থ্যকর টয়লেট ছিল। তিনি বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে অস্বাস্থ্যকর টয়লেটের ভয়াবহ ক্ষতি সম্পর্কে স্থানীয় নারী-পুরুষদের অবহিত করেন এবং খোলা টয়লেট ব্যবহারে নিরুৎসাহিত করেন। জনগণের নিরাপদ পানির ব্যবস্থা নিশ্চিত করতে ২২টি গভীর নলকূপ এবং গাঢ় অন্ধকার দূর করে ১নং সিংহেরচর ওয়ার্ডকে আলোক সজ্জ্বায় সজ্জিত করতে ২০টি সোলার ষ্টিক লাইট স্থাপন করেছেন। নির্বাচনী এলাকার ৩টি মসজিদ, ১টি মাদ্রসা ও গণ কবরস্থানের অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। জন নন্দিত ইউপি সদস্য আকলিমা খাতুন তুলি একজন সাধারণ ইউপি সদস্য যা বরাদ্দ পায় তার বাইরে গিয়ে এত কিছু করা সম্ভাব হয়েছে কারণ তিনি খুলনা-৪ এর সাংসদ আব্দুস সালাম মূর্শেদীর ও এমপি পতœী মিসেস শারমিন সালামের একান্ত আস্থাভাজন ও আর্শিবাদপুষ্ট বিধায়। তাছাড়া রাজনীতিতে তার রয়েছে একাধিক পদ-পদবী। তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সদস্য, খুলনা জেলা যুব মহিলালীগ, সভাপতি, রূপসা উপজেলা যুব মহিলা লীগ ও সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদিকা, রূপসা কলেজ ছাত্রলীগ।
তার স্বামী জেলা যুবলীগের নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী। আর্থিকভাবে খুব বেশি সচ্ছল নাদহলেও কিন্তু একজন সফল সমাজকর্মী ও রাজনৈতিক নেত্রী হিসেবে নিজেকে পরিণত করতে সক্ষম হয়েছেন। তিনি তার সামাজিক কাজের পরিধি তার ওয়ার্ডে ছড়িয়ে দিয়েছেন। বর্তমানে তিনি কর্মশালা, উঠান বৈঠক, সভা ও প্রচারাভিযান ইত্যাদির মাধ্যমে বিভিন্ন সামাজিক বিষয়ের ওপর জনগণকে সচেতন করে তুলছেন। তার নানামুখী উদ্যোগের ফলে এলাকায় বাল্যবিবাহ প্রায় নাই বললেই চলে। তুলি আগামীতে নির্বাচিত হতে পারলে ৬ মাসের মধ্যে তার এলাকাকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা দেয়ার পরিকল্পনা নিয়েছেন। যুব সমাজ মাদকের ভয়াবহয়তা থেকে মুক্ত রাখতে তিনি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। নিজে দূর্নীতির উর্দ্ধে থেকে এলাকার মানুষদের দূর্নীতি মুক্ত রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এলাকার অবকাঠামো উন্নয়নে তার রয়েছে বিশেষ দৃষ্টি। এই ওয়ার্ডের বাসিন্দা বলেন আমাদের মেম্বার একজন মহিলা আর তাই তিনি মহিলাদের কষ্ট বোঝেন, সুখে-দুঃখে সব সময় আমাদের পাশে থাকেন। আমাদের সকলেরই উপকার করেন। সে খুব দয়ালু , মমতাময়ী মায়ের মত। সে যেমন আমাদের ভালবাসে তেমনি আমরাও তাকে অনেক,অনেক ভালবাসি।
ইউনিয়ন পরিষদের অর্থ বরাদ্দের সুষম বন্ঠন নিশ্চিতকল্পে তুলি সবসময় কাজ করে যাচ্ছেন। এর মধ্য দিয়ে তার ওয়ার্ডের এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত হবে বলে তিনি বিশ্বাস করেন। এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে তিনি একজন সফল জনপ্রতিনিধি হিসেবে নিজেকে গড়ে তুলেছেন।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকাবাসি আবারও তাকে মেম্বার হিসেবে দেখতে চায় যেমনই ; তেমনই তিনিও এলাকাবাসির অকুন্ঠ সমর্থন ও নিবিড় ভালবাসা নিয়ে জনগণের খেদমত করতে চান। আকলিমা খাতুন তুলি বলেন কেউই ভূল-ত্রুটির উর্দ্ধে নয়। অতীতের কোন কাজে যদি জানা-অজানা কোন ভূল থাকে তাহলে সকলেই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবেন এ আমার বিশ্বাস।


Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *