Spread the love

শিমুল হোসেন, স্টাফ রিপোর্টার কালিগঞ্জ সাতক্ষীরা: বিজ্ঞ আদালতের আদেশকে অমান্য করে জমি জবর দখলের পায়তারা চেষ্টা-সূত্রে জানা যায় প্যারালাইজড এক সাবেক সেনা কর্মকর্তার জমি জবরদখল করে গৃহ নির্মাণের পায়তারা চালিয়ে যাচ্ছেন প্রতিপক্ষের শান্তিলাল মন্ডল ও তার সন্ত্রাসী বাহিনী-রা।

কালিগঞ্জ উপজেলার ৫নং কুশুলিয়া ইউনিয়ন এর গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। প্রতিকার পেতে ভুক্তভোগী বিছানায় শায়িত পড়ে থাকা এক অসুস্থ প্যারালাইস সাবেক সেনা কর্মকর্তা আব্দুর রশিদ লাভলু এর স্ত্রী রওশন আরা খানম বাদী হয়ে গত ২৪ জানুয়ারি প্রতিপক্ষ সন্ত্রাসী বাহিনীর শহিদুল শান্তিলাল মন্ডল ও আনারুল এর বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

বিষয়টি নিয়ে থানায় বসা বসি করে মাপ জরিপ করার কথা থাকলেও ভুক্তভোগী সাবেক সেনাসদস্য কে না জানিয়ে মাপ জরিপ করে উল্টো জমিতে জমি দাবি করে ইট বালু সিমেন্ট এনে জবর দখলের পায়তারা চালাচ্ছে। বিষয়টি নিয়ে যেকোনো মুহূর্তে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাড়তে পারে বলে এলাকাবাসী দের ধারণা।

কালিগঞ্জ থানায় লিখিত অভিযোগের সূত্র থেকে জানা যায় উপজেলার গোবিন্দপুর গ্রামের সাবেক সেনা কর্মকর্তা আব্দুর রশিদ লাভলু গোবিন্দপুর মৌজার এস এ ৪৬ নং খতিয়ানের ৯৪০এবং ৯৭০ দাগে ৩৭ শতক জমি ২৩৯৭ এবং ৫১৪৩নম্বর দলিল এ ক্রয় করে দীর্ঘদিন ভোগ দখল করে আসছে।

উক্ত জমির মধ্যে হতে বিরোধীয় ৮ শতক জমি নিয়ে একই গ্রামের মৃত বিলায়েত গাজীর পুত্র শহিদুল ইসলাম মৃত কানাইলাল মন্ডল এর পুত্র শান্তিলাল মন্ডল এবং নুরুল হক তরফদার এর পুত্র আনারুল বিরোধ চলে আসছে।

বিষয়টি নিয়ে সাতক্ষীরা বিজ্ঞ আদালতে ৩৪/১৪ নম্বর দেওয়ানী মামলা চলমান রয়েছে। এরপরও জবর দখলের হুমকি দিলে সাবেক সেনা কর্মকর্তা আব্দুর রশিদ বাদী হয়ে।

সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারা মোতাবেক একটি ৬৪৮/১৪ নম্বর পিটিশন মামলা দায়ের করে।

বিজ্ঞ আদালত গত ১২/১০/২০১৪ ইংরেজি তারিখে বিজ্ঞ আদালত মামলার রায় না হওয়া পর্যন্ত দখলকারীর জমি দখল বজায় রাখার আদেশ দেন।

আদালতের আদেশ কে অমান্য করে গত ২৩ জানুয়ারি সকাল ৮টার সময় শহিদুল, শান্তি লাল এবং আনারুল গং সন্ত্রাসী বাহিনী নিয়ে জমিতে ঘর নির্মাণ করতে গেলে ভুক্তভোগী সেনা কর্মকর্তার স্ত্রী রওশনারা বেগম থানায় লিখিত অভিযোগ দায়ের করে আজ পথে পথে ঘুরে বেড়াচ্ছে।

অভিযোগের প্রেক্ষিতে থানার উপ-পরিদর্শক হাসানুর রহমান ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে আদালতের নির্দেশ মেনে চলার নির্দেশ দিয়ে আসেন। উক্ত নির্দেশ উপেক্ষা করে শহিদুল শান্তি গং এর সদস্যরা জবর দখলের পায়তারা চালাচ্ছে বলে ভুক্তভোগীরা সাংবাদিকদের জানান।

তবে এ ব্যাপারে থানার উপ- পরিদর্শক হাসানুর রহমান সাংবাদিকদের জানান অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল তদন্ত করে উভয়পক্ষকে স্ব-স্ব অবস্থানে অবস্থান করার জন্য বলা হয়েছে।
কেউ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিপক্ষ শান্তি মন্ডল এবং শহিদুলের জিজ্ঞাসা করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান বিরোধীয় জমির মধ্যে আমাদের ৮শতক জমি রেকর্ড হয়েছে আমাদের জমি আমরা দখল করে ঘর নির্মাণ করব। বিষয়টি নিয়ে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


Spread the love