Spread the love

এম এ রবিউল হাসান রাজিব: ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ শহরে রাজেন্দ্র কলেজ অনুষ্ঠিত হয়।
এ সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হন শামীম হক এবং সাধারণ সম্পাদক পদে  নির্বাচিত হন শাহ মোহাম্মদ ইশতিয়াক আরিফ। এছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিপুল ঘোষকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হিসেবে ঘোষণা করা হয়।
এদিন জনাকীর্ণ এই সম্মেলনে সাধারণ নেতাকর্মীদের পাশাপাশি সর্বস্তরের জনগণ উপস্থিত ছিল লক্ষ্য করার মতো। আর সভাপতি পদে শামীম হক নির্বাচিত হবার পরপরই তার সমর্থকরা আনন্দ মিছিল বের করে।
এতে সভাপতি পদে মোট ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থীর মধ্যে থেকে উপরোক্ত ব্যক্তিদের নির্বাচিত করা হয়।
এর আগে ভার্চুয়াল পদ্ধতিতে সম্মেলনের উদ্বোধন করেন জেলা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
অনুষ্ঠানের দলীয় নেতৃবৃন্দ দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির সূচনা করেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান কর্নেল ফারুক খান এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম যুগ্ম সম্পাদক, এসএম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক, সিদ্দিকুর রহমান শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, আনোয়ার হোসেন কার্যনির্বাহী কমিটির সদস্য, ইকবাল হোসেন অপু কার্যনিবাহী কমিটির সদস্য এনামুল হক শামীম এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোকাম্মেল হক, আওয়াল হোসেন প্রমূখ।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগ নেতা অনিমেষ রায় ও মনির হোসেন।
অনুষ্ঠানের শুরুতে প্রয়াত আওয়ামী লীগ নেতৃবৃন্দের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বক্তারা এই কমিটি ফরিদপুরের আওয়ামীলীগের কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যক্রমকে গতিশীল করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। এই কমিটি আগামী নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে জয়লাভ এবং দলের প্রত্যেকটা কার্যক্রম সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

Spread the love