Spread the love

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোনাপাড়ার মানষিক ভারসাম্যহীন চার ভাই বোনের পাশে অবশেষে দাড়ালেন সাবেক জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আল ফেরদাউস আলফা।
জানাযায়, নওয়াপাড়া ইউনিয়নের ঘোনাপাড়া ৭নং ওয়ার্ডের মৃত পার্বতী সরদারের এক পুত্র হরিপদ সরদার (৬০) ও তিন কন্যা মধ্যে বড় বোন যশোদা সরদার (৬৫), মেঝ বোন করুনা সরদার(৫৭), ছোট বোন সুবাসা সরদার (৫৫) জন্ম সূত্রে মানষিক ভারসাম্যহীন চার ভাই বোন দীর্ঘদিন ধরে জরাজিন্ন মাটির তৈরি পলিথিনের ছাইনির একটি কুড়ে ঘরে মানবতার জীবন-যাপন করে আসছেন। প্রকৃতির আলোই তাদের ঘর এখনও আলোকিত করে। নেই কোন বিদ্যুৎ ব্যবস্থা। তাদের সংসার চলে মানুষের কাছ থেকে পাওয়া সাহায্য সহযোগিতায়।
বিষয়টি স্থানীয় মেম্বরের কাছ থেকে জানতে পারেন সাবেক জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আল ফেরদাউস আলফা। শুক্রবার বিকাল ৪ টায় ছুটে যান অসহায় পরিবারের মাঝে। এ সময় তিনি তাদের সার্বিক বিষয় খোজ খবর নেন। স্থানীয়দের সাথে আলোচনা করেন এবং তাদের পরিবারের অবস্থা দেখে আবেগে অফ্লুত হয়ে ১০ দিনের মধ্যে তাদের পাকা ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন এবং চিকিৎসার জন্য নগত আর্থিক সহযোগিতা করেন।
আল ফেরদাউস আলফা বলেন, মানুষ মানুষের জন্য। অসহায় নিপিড়ীত মানুষের পাশে আছেন এবং থাকবেন। ১০ দিনের মধ্যে মানষিক ভারসাম্যহীন চার ভাই বোনের আমার নিজস্ব অর্থায়নে পাকা ঘর নির্মান করে দেব।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জি এম স্পর্শ, পারুলিয়া ইউপি সদস্য ফরহাদ হোসেন হিরা, নওয়াপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহমুদ গাজী, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্যা লিলি পারভিন  সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি।

Spread the love